শিরোনাম
  ১০ টাকার চালের নতুন তালিকা করার নির্দেশ       বুক ভরে নিও- মাসুদ আহমেদ       করোনা আক্রান্ত ছিলেন অধ্যাপক আনিসুজ্জামান       সুনামগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল বিতরণ       করোনা ভাইরাস আতঙ্কে মানসিক স্বাস্থ্য সুরক্ষায় করণীয়       সিলেটে আরো ২ জন করোনা পজিটিভ       পদক্ষেপ’র সুরমা ব্রাঞ্চের আওতায় ৯৬ টি পরিবারে নগদ টাকা ও ২০০ টি পরিবারে খাদ্য সামগ্রী বিতরন       দোয়ারাবাজারের খাসিয়ামারা বালুমহাল ইজারা না দেওয়ার দাবি       সিলেটে করোনায় মারা যাওয়া কারাবন্দির লাশ নেয়নি পরিবার       কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে প্রথম দু’জন করোনায় আক্রান্ত    


ডেস্ক নিউজ::

বাংলাদেশে করোনাইরাসে প্রথমবারের মত একদিনে ১০ জনের মৃত্যু, রোগীর সংখ্যা দেড় হাজার ছাড়িয়েছে। এনিয়ে দেশে মোট ৬০ জন মারা গেল। মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫৭২ জনে।

গত ২৪ ঘন্টায় মারা যাওয়া ১০ জনের মধ্যে ৭জন পুরুষ ও ৩জন নারী। মারা যাওয়াদের মধ্যে ৫ জনের বয়স ৬১ থেকে ৭০ এর মধ্যে আর ৩ জনের বয়স ৫১ থেকে ষাটের মধ্যে। বাকি দু’জনের একজনের বয়স ৭১ থেকে ৮০’র মধ্যে এবং আরেকজনের বয়স ২১ থেকে ত্রিশের মধ্যে।

আইইডিসিআরের উপ পরিচালক নাসিমা সুলতানা জানান গত ২৪ ঘন্টায় ২০১৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।পরীক্ষা করার সংখ্যা এবং নমুনা সংগ্রহের হার আগেরদিনের চেয়ে বেড়েছে বলে জানান নাসিমা সুলতানা। 

দেশে প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত হওয়ার পর বাংলাদেশে আজ ৫০তম দিন। এখন পর্যন্ত সবচেয়ে বেশি করোনাভাইরাস আক্রান্ত মানুষ শনাক্ত হয়েছে ঢাকায়। এরপরই রয়েছে নারায়নগঞ্জ। গতকাল (বুধবার) পর্যন্ত দেশের ৪৪টি জেলায় করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্তের খবর জানায় আইইডিসিআর।

শান্তিবার্তা ডট কম/১৬ এপ্রিল২০২০/সূত্র: বিবিসি বাংলা