শিরোনাম
  ইত্যাদি’র এবারে পর্বে মঞ্চ মাতাবেন সিলেটের তসিবা       বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ আর বাড়ছে না,চলবে ৫ আগস্ট পর্যন্ত       জিম্বাবুয়ের বিপক্ষে সাকিবের ব্যাটে বাংলাদেশের সিরিজ জয়       মাগুরায় সরকারি ভাতাভোগীর টাকা অন্যের মোবাইলে       অ্যাডভোকেট শফিকুল আলমের মৃত্যুতে পরিকল্পনামন্ত্রীর শোক       পল্লীবন্ধু হোসাইন মোহাম্মদ এরশাদের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল       পাগলা বাজারে মনসুর ফ্যাশনের উদ্বোধন       নরসিংদীতে কাভার্ডভ্যান-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ৬       মেসেঞ্জারে ঢাবি ছাত্রীকে হেনস্তা, তদন্ত কমিটি গঠন       সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান করোনা আক্রান্ত    


Spread the love

ডেস্ক নিউজ::

বাংলাদেশে করোনাইরাসে প্রথমবারের মত একদিনে ১০ জনের মৃত্যু, রোগীর সংখ্যা দেড় হাজার ছাড়িয়েছে। এনিয়ে দেশে মোট ৬০ জন মারা গেল। মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫৭২ জনে।

গত ২৪ ঘন্টায় মারা যাওয়া ১০ জনের মধ্যে ৭জন পুরুষ ও ৩জন নারী। মারা যাওয়াদের মধ্যে ৫ জনের বয়স ৬১ থেকে ৭০ এর মধ্যে আর ৩ জনের বয়স ৫১ থেকে ষাটের মধ্যে। বাকি দু’জনের একজনের বয়স ৭১ থেকে ৮০’র মধ্যে এবং আরেকজনের বয়স ২১ থেকে ত্রিশের মধ্যে।

আইইডিসিআরের উপ পরিচালক নাসিমা সুলতানা জানান গত ২৪ ঘন্টায় ২০১৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।পরীক্ষা করার সংখ্যা এবং নমুনা সংগ্রহের হার আগেরদিনের চেয়ে বেড়েছে বলে জানান নাসিমা সুলতানা। 

দেশে প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত হওয়ার পর বাংলাদেশে আজ ৫০তম দিন। এখন পর্যন্ত সবচেয়ে বেশি করোনাভাইরাস আক্রান্ত মানুষ শনাক্ত হয়েছে ঢাকায়। এরপরই রয়েছে নারায়নগঞ্জ। গতকাল (বুধবার) পর্যন্ত দেশের ৪৪টি জেলায় করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্তের খবর জানায় আইইডিসিআর।

শান্তিবার্তা ডট কম/১৬ এপ্রিল২০২০/সূত্র: বিবিসি বাংলা