শিরোনাম
  ইত্যাদি’র এবারে পর্বে মঞ্চ মাতাবেন সিলেটের তসিবা       বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ আর বাড়ছে না,চলবে ৫ আগস্ট পর্যন্ত       জিম্বাবুয়ের বিপক্ষে সাকিবের ব্যাটে বাংলাদেশের সিরিজ জয়       মাগুরায় সরকারি ভাতাভোগীর টাকা অন্যের মোবাইলে       অ্যাডভোকেট শফিকুল আলমের মৃত্যুতে পরিকল্পনামন্ত্রীর শোক       পল্লীবন্ধু হোসাইন মোহাম্মদ এরশাদের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল       পাগলা বাজারে মনসুর ফ্যাশনের উদ্বোধন       নরসিংদীতে কাভার্ডভ্যান-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ৬       মেসেঞ্জারে ঢাবি ছাত্রীকে হেনস্তা, তদন্ত কমিটি গঠন       সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান করোনা আক্রান্ত    


Spread the love

সরকারের আইইডিসিআর এক প্রেস ব্রিফিংয়ে জানিয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ২০৯ জন।

ফলে মঙ্গলবার পর্যন্ত মোট শনাক্ত রোগী শনাক্ত হয়েছেন ১,০১২ জন।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭ জন রোগী। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৬ জনে।

আইইডিসিআর-এর পক্ষ থেকে বলা হয়েছে, গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮০৪টি, ১৯০৫টি পরীক্ষা করা হয়েছে। সংক্রমণ শুরুর পর থেকে এপর্যন্ত সবমিলিয়ে ১৩১২৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টা থেকে নতুন করে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন ৪২৯ জন। সবমিলিয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ২৬১৮ জন।

আইইডিসিআরের ব্রিফিং-এ স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা বিস্তারিত জানিয়েছেন আজ।

তিনি জানিয়েছেন বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছেন সবমিলিয়ে ২৬ হাজার ৭৫২ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৮৯ জনকে। সবমিলিয়ে মোট আইসোলেশনে আছেন ৩৮৩ জন। সংক্রমণ শুরুর পর থেকে সবমিলিয়ে কোয়ারেন্টিনে হয়েছে ৯০৫৮১ জনের।

শান্তিবার্তা ডট কম/১৪ এপ্রিল২০২০/বিবিসিপ্র