শান্তিবার্তা ডেস্কঃ

দেশের দিকে ধেয়ে আসছে পূর্ণাঙ্গ শক্তিশালী একটি বৃষ্টি বলয়। এর প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় শিলা বৃষ্টির আশঙ্কাসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর এ বিষয়টি নিশ্চিত করেছে। ধারণা করা হচ্ছে এটি এখন পর্যন্ত চলতি বছরের সবচেয়ে শক্তিশালি বৃষ্টি বলয়। বিশেষ করে সিলেট বিভাগের জন্য। এর প্রভাবে কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও খুলনা বিভাগের দু-এক জায়গায় বৃষ্টিপাত হবে।

যেহেতু এটি পূর্ণাঙ্গ বৃষ্টি বলয় সুতরাং এই বৃষ্টি বলয়ে কমবেশি দেশের সকল এলাকায় বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে প্রবল কালবৈশাখী, শিলাবৃষ্টি ও বজ্রপাত হতে পারে। বৃষ্টি বলয় চলাকালীন সময়ে অধিক আক্রান্ত স্থানে আকাশ অধিকাংশ সময় মেঘাচ্ছন্ন থাকতে এবং বাকি এলাকায় রোদ ও মেঘ থাকতে পারে। 

জানা যায়, বৃষ্টি বলয় শুরু হবার আগেই দেশের কয়েকটি স্থানে বজ্রবৃষ্টিসহ কালবৈশাখী হতে পারে। এই বৃষ্টি বলয়ে শুধুমাত্র সিলেট বিভাগের অধিকাংশ এলাকায় একটানা বৃষ্টি হতে পারে। আর দেশের অনেক এলাকায় আকাশ পরিষ্কার, হঠাৎ উত্তর পশ্চিমে কালো মেঘ, তারপর দমকা হাওয়া, এরপর বজ্রবৃষ্টি  আবার আকাশ পরিষ্কার হয়ে যেতে পারে।

শান্তিবার্তা ডট কম/১৪ এপ্রিল২০২০/বিডিপ্রতিদিন