শিরোনাম
  করোনা আক্রান্ত ছিলেন অধ্যাপক আনিসুজ্জামান       সুনামগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল বিতরণ       করোনা ভাইরাস আতঙ্কে মানসিক স্বাস্থ্য সুরক্ষায় করণীয়       সিলেটে আরো ২ জন করোনা পজিটিভ       পদক্ষেপ’র সুরমা ব্রাঞ্চের আওতায় ৯৬ টি পরিবারে নগদ টাকা ও ২০০ টি পরিবারে খাদ্য সামগ্রী বিতরন       দোয়ারাবাজারের খাসিয়ামারা বালুমহাল ইজারা না দেওয়ার দাবি       সিলেটে করোনায় মারা যাওয়া কারাবন্দির লাশ নেয়নি পরিবার       কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে প্রথম দু’জন করোনায় আক্রান্ত       ৩০ মে পর্যন্ত ছুটিতে যেসব বিধি-নিষেধ মানতে হবে       ঘূর্ণিঝড়ের সম্ভাবনা, বঙ্গোপসাগরে লঘুচাপ    


বিশেষ প্রতিনিধিঃ

করোনা ভাইরাসের সংক্রমনের ভয়ে দেশের বিভিন্ন স্থানে যখন সরকারি-বেসরকারি হাসপাতালের অনেক চিকিৎসক নানা অজুহাতে চেম্বার ফেলে স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে চলে গেছে বা চিকিৎসা সেবা দিয়ে যেতে অপারগতা প্রকাশ করতেছে ঠিক সেই মুহুর্তে  দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাগলা বাজার নিজ  চেম্বারে ও পাগলা  উপ স্বাস্থ্য কেন্দ্র নিয়মিত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন উপ-সহকারী মেডিকেল অফিসার ডাঃ হুমায়ুন কবির।

করোনা ভাইরাস প্রতিরোধে সরকার নির্দেশনা জারি করেছে। সাধারন ছুটি ও দেশের বিভিন্ন অঞ্চলে লকডাউন ঘোষনা করা হয়েছে। পরিস্থিতি উন্নয়নে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসন ও পুলিশের পাশাপাশি মাঠে যৌথভাবে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরাও কাজ করছে।

এমন সংকটময় মুহুর্ত্বে বিশেষজ্ঞ অনেক ডাক্তার যারা অতীতে শহর থেকে এসে বিভিন্ন ফার্মেসী বা ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা সেবা দিতেন তাদের অধিকাংশই চিকিৎসা সেবা দেয়া বন্ধ করে দিলেও ব্যতীক্রম কয়েকজনের মধ্যে ডাঃ হুমায়ুন কবির অন্যতম।

তিনি অবসর সময়ে নিজ চেম্বারে চিকিৎসা সেবা দেয়া অব্যাহত রেখেছেন। জীবনের ঝুঁকি নিয়ে চিকিৎসা সেবা দিয়ে যাওয়ায় এলাকার মানুষ ও সচেতনমহল সন্তোষ প্রকাশ করে ও সাধুবাদ জানিয়েছে।

১৪ই এপ্রিল (মঙ্গলবার) সন্ধ্যায় সাক্ষাতের সময় ডাঃ হুমায়ুন কবির জানান, মানবসেবায় হচ্ছে সবচাইতে বড় ধর্ম। তার এই পেশায় আসার প্রধান কারণই হলো মানবসেবা করা। মানুষ যাতে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয় সেজন্য তিনি সংকটময় সময়েও দায়িত্ব পালন করে যাচ্ছেন । তিনি সাধ্যমত দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার গরীব ও অসহায় অনেক রোগীদের বিনামূল্য চিকিৎসা সেবা ও ঔষধ দিয়ে থাকেন ।

শান্তিবার্তা ডট কম/১৪ এপ্রিল২০২০