শিরোনাম
  ঐতিহাসিক ৭ মার্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা       আজ ঐতিহাসিক ৭ মার্চ       স্মৃতিকথার ভবিষ্যৎবাণী- তুহীন আলম       হাওর বাঁচাও আন্দোলন সিলেট জেলা কমিটি গঠিত, মুক্তিযোদ্ধা মহি উদ্দিন আহ্বায়ক এড. শাহ সাহেদা সদস্য সচিব       ইসলামী সমাজকল্যাণ পরিষদ গোবিন্দগঞ্জ’র কমিটি গঠন       সুনামগঞ্জ পৌরসভায় কাউন্সিলর পদে নির্বাচিত হলেন যারা       দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচন সম্পন্ন- বিচ্ছিন্ন সহিংসতার অভিযোগ       কুলাউড়া পৌর নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর আ. লীগের শিপারের জয়       জগন্নাথপুর পৌর মেয়র হলেন বিএনপির বিদ্রোহী প্রার্থী আক্তারুজ্জামান       ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের নতুন তিন মুখসহ ১৮ সদস্য দল ঘোষণা    


নিজস্ব প্রতিবেদকঃ করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি মোকাবিলায় এবার সুনামগঞ্জ জেলাকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ রোববার বিকেল পাঁচটায় এই ঘোষণা দেন। ফলে জেলায় কেউ প্রবেশ কিংবা জেলা থেকে বের হতে পারবেন না। জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলায় যাতায়াতের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা থাকবে।

আজ রোববার সকালে সুনামগঞ্জে প্রথম কোনো করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপরই জেলা প্রশাসক করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধসংক্রান্ত জেলা কমিটির জরুরি বৈঠক ডাকেন। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী সুনামগঞ্জ জেলাকে লকডাউন ঘোষণা দেওয়া হয়।

জেলা প্রশাসক বলেন, সুনামগঞ্জ জেলাকে আজ রোববার বিকেল পাঁচটা থেকে অবরুদ্ধ ঘোষণা করা হলো। এর মাধ্যমে জেলায় প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হলো। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

নির্দেশনায় উল্লেখ করা হয়, সব ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, কৃষিকাজে নিয়োজিত সেবা, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি এর আওতাবহির্ভূত থাকবে।

জেলা প্রশাসক স্বাক্ষরিত লকডাউন–সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়, সুনামগঞ্জে করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধসংক্রান্ত জেলা কমিটির এক জরুরি সভা রোববার বিকেলে অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি মোকাবিলায় ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন–২০১৮ অনুযায়ী জনসাধারণের জানমালের নিরাপত্তার লক্ষ্যে সুনামগঞ্জ জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক অথবা মহাসড়ক এবং নৌপথে অন্য কোনো জেলা থেকে সুনামগঞ্জ জেলায় কেউ প্রবেশ কিংবা সুনামগঞ্জ থেকে কেউ প্রস্থান করতে পারবেন না। জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শান্তিবার্তা ডট কম/১২ এপ্রিল২০২০




ঐতিহাসিক ৭ মার্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আজ ঐতিহাসিক ৭ মার্চ

স্মৃতিকথার ভবিষ্যৎবাণী- তুহীন আলম

হাওর বাঁচাও আন্দোলন সিলেট জেলা কমিটি গঠিত, মুক্তিযোদ্ধা মহি উদ্দিন আহ্বায়ক এড. শাহ সাহেদা সদস্য সচিব

ইসলামী সমাজকল্যাণ পরিষদ গোবিন্দগঞ্জ’র কমিটি গঠন

সুনামগঞ্জ পৌরসভায় কাউন্সিলর পদে নির্বাচিত হলেন যারা

দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচন সম্পন্ন- বিচ্ছিন্ন সহিংসতার অভিযোগ

কুলাউড়া পৌর নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর আ. লীগের শিপারের জয়

জগন্নাথপুর পৌর মেয়র হলেন বিএনপির বিদ্রোহী প্রার্থী আক্তারুজ্জামান

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের নতুন তিন মুখসহ ১৮ সদস্য দল ঘোষণা