শিরোনাম
  বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ আর বাড়ছে না,চলবে ৫ আগস্ট পর্যন্ত       জিম্বাবুয়ের বিপক্ষে সাকিবের ব্যাটে বাংলাদেশের সিরিজ জয়       মাগুরায় সরকারি ভাতাভোগীর টাকা অন্যের মোবাইলে       অ্যাডভোকেট শফিকুল আলমের মৃত্যুতে পরিকল্পনামন্ত্রীর শোক       পল্লীবন্ধু হোসাইন মোহাম্মদ এরশাদের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল       পাগলা বাজারে মনসুর ফ্যাশনের উদ্বোধন       নরসিংদীতে কাভার্ডভ্যান-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ৬       মেসেঞ্জারে ঢাবি ছাত্রীকে হেনস্তা, তদন্ত কমিটি গঠন       সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান করোনা আক্রান্ত       ইভ্যালি’র কার্যালয়ে তালা, হটলাইনেও মিলছে না সাড়া!    


Spread the love

শান্তিবার্তা ডেস্ক::

করোনাভাইরাসে আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নিয়ে যাওয়া হয়েছে। অবস্থার অবনতি হওয়ায় এই সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছে ডাউনিং স্ট্রিট। প্রধানমন্ত্রীর এক মুখপাত্রের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, মেডিক্যাল টিমের পরামর্শে তাকে আইসিইউতে নেওয়া হয়েছে।

১০ দিন ধরে করোনাভাইরাসজনিত সংক্রমণে ভোগার পর রবিবার হাসপাতালে ভর্তি হন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ছোটখাটো কিছু স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে ডাউনিং স্ট্রিটের পক্ষ থেকে দাবি করা হয়। তবে যুক্তরাজ্যের বর্তমান করোনা পরিস্থিতি বিশ্লেষণ করে ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান দাবি করে, জনসনের স্বাস্থ্যের অবনতি হয়েছে। 

সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয় ডাউনিং স্ট্রিটের এক বিবৃতিতে বলা হয়, করোনাভাইরাসের লক্ষণ বহাল থাকায় প্রধানমন্ত্রী লন্ডনের সেন্ট থমাস হাসপাতালের চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছেন। (সোমবার) বিকাল থেকে প্রধানমন্ত্রীর অবস্থার অবনতি হলে মেডিক্যাল টিমের পরামর্শে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। ওই বিবৃতিতে বলা হয়, ‘প্রধানমন্ত্রী চমৎকার সেবা পাচ্ছেন এবং জাতীয় স্বাস্থ্য সেবা ব্যবস্থার (এনএইচএস) কর্মীদের পরিশ্রম এবং ত্যাগের জন্য ধন্যবাদ।’

বিবিসি জানিয়েছে, যুক্তরাজ্যের স্থানীয় সময় সোমবার সন্ধ্যা সাতটার দিকে (বাংলাদেশ সময় মঙ্গলবার রাত ১২টা) বরিস জনসনকে আইসিইউতে নেওয়া হয়। ব্রিটিশ প্রধানমন্ত্রীর এক মুখপাত্র বলেছেন প্রয়োজন পড়লে পররাষ্ট্রমন্ত্রী ডোমিনিক রাবকে দায়িত্ব সামাল দেবেন।