শিরোনাম
  ১০ টাকার চালের নতুন তালিকা করার নির্দেশ       বুক ভরে নিও- মাসুদ আহমেদ       করোনা আক্রান্ত ছিলেন অধ্যাপক আনিসুজ্জামান       সুনামগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল বিতরণ       করোনা ভাইরাস আতঙ্কে মানসিক স্বাস্থ্য সুরক্ষায় করণীয়       সিলেটে আরো ২ জন করোনা পজিটিভ       পদক্ষেপ’র সুরমা ব্রাঞ্চের আওতায় ৯৬ টি পরিবারে নগদ টাকা ও ২০০ টি পরিবারে খাদ্য সামগ্রী বিতরন       দোয়ারাবাজারের খাসিয়ামারা বালুমহাল ইজারা না দেওয়ার দাবি       সিলেটে করোনায় মারা যাওয়া কারাবন্দির লাশ নেয়নি পরিবার       কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে প্রথম দু’জন করোনায় আক্রান্ত    


শান্তিবার্তা ডেস্ক::

করোনাভাইরাসের মহামারিতে এক দিনে মৃত্যুর নতুন বিশ্ব রেকর্ড তৈরি হয়েছে। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার রাত পর্যন্ত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১৪৮০ জনের। বিশ্ব জুড়ে এদিন নতুন করে মৃত্যু হয়েছে সাত হাজারেরও বেশি মানুষের। এটাও এক দিনে মৃত্যুর রেকর্ড।

এখন পর্যন্ত পৃথিবীর ১৮১টি দেশে ছড়িয়েছে করোনাভাইরাস। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী এই ভাইরাসে দুনিয়া জুড়ে আক্রান্ত হয়েছে ১১ লাখ ৪০ হাজার ৩২৭ জন। মৃত্যু হয়েছে ৬০ হাজার ৮৮৭ জনের।

দুনিয়ায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে দুই লাখ ৭৮ হাজার ৫৩৭ জন। দেশটিতে মোট মৃত্যু হয়েছে সাত হাজার ১৫৯ জনের।

তবে এই মহামারিতে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইতালিতে। দেশটিতে ১৪ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। সেখানে মোট আক্রান্ত হয়েছে এক লাখ ২০ হাজারের বেশি মানুষ।

ইতালির পর সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে স্পেনে। সেখানে ১১ হাজার ৭৪৪ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ১ লাখ ২৪ হাজারেরও বেশি মানুষ।