শিরোনাম
  বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ আর বাড়ছে না,চলবে ৫ আগস্ট পর্যন্ত       জিম্বাবুয়ের বিপক্ষে সাকিবের ব্যাটে বাংলাদেশের সিরিজ জয়       মাগুরায় সরকারি ভাতাভোগীর টাকা অন্যের মোবাইলে       অ্যাডভোকেট শফিকুল আলমের মৃত্যুতে পরিকল্পনামন্ত্রীর শোক       পল্লীবন্ধু হোসাইন মোহাম্মদ এরশাদের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল       পাগলা বাজারে মনসুর ফ্যাশনের উদ্বোধন       নরসিংদীতে কাভার্ডভ্যান-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ৬       মেসেঞ্জারে ঢাবি ছাত্রীকে হেনস্তা, তদন্ত কমিটি গঠন       সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান করোনা আক্রান্ত       ইভ্যালি’র কার্যালয়ে তালা, হটলাইনেও মিলছে না সাড়া!    


Spread the love

শান্তিবার্তা ডেস্ক::

একে একে বন্ধ হয়ে যাচ্ছে বিশ্ব ক্রীড়াঙ্গনের সব খেলা। ২০২০ সালের প্রায় সব বড় প্রতিযোগিতা হয় স্থগিত, নয়তো বাতিল করা হয়েছে। আপাতত বন্ধ থাকা ক্রিকেটের ভবিষ্যৎ সূচি নিয়েও সংশয় জন্মেছে। যার মধ্যে অন্যতম নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর। আগস্টের এই সিরিজ নিয়ে নিশ্চিত করে কিছু বলতে পারছে না কিউইরা।

অস্ট্রেলিয়া সফরের মাঝপথ থেকে দেশে ফিরতে হয়েছে নিউজিল্যান্ডকে। করোনাভাইরাসের কারণে হুমকির মুখে পড়ে গেছে তাদের সামনের সিরিজগুলোও। ঘরোয়া মৌসুম শেষে কেন উইলিয়ামসনদের আতিথ্য নেওয়ার কথা নেদারল্যান্ডস, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজে। এই সফরগুলো নিয়ে ‘মারাত্মক সংশয়’ আছে বলে জানিয়েছেন ক্রিকেট নিউজিল্যান্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট। একই সঙ্গে প্রশ্নবোধক চিহ্ন এঁকে দিয়েছেন বাংলাদেশ সফরের পাশেও। আগস্টে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলতে আসার কথা তাদের।

দিনকয়েক আগে অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেইন জানিয়েছিলেন, তাদের বাংলাদেশে না আসার সম্ভাবনাই বেশি। জুনের এই সফরের অনিশ্চয়তার মধ্যেই খারাপ ইঙ্গিত দিয়ে রাখলো নিউজিল্যান্ড। আজ (শুক্রবার) অকল্যান্ডে সংবাদমাধ্যমকে হোয়াইট বলেছেন, ‘পরিষ্কারভাবেই এখনকার পরিস্থিতি ক্রীড়াঙ্গনের সঙ্গে জড়িত প্রত্যেকের জন্য হতাশার। তবে মোটা দাগে কোভিড-১৯ বিশ্বজুড়ে ভয়ঙ্কর রূপ ধারণ করেছে, তাই আমাদের নিজেদের মানুষ তো বটেই, বিশ্বের বড় জনগোষ্ঠীকে নিয়েও ভাবতে হবে।’

সামনের সফরগুলো নিয়ে এখনই সিদ্ধান্তে আসতে চান না হোয়াইট। তবে পরিস্থিতি যেমন, তাতে করে করোনাভাইরাস শঙ্কা না কাটা পর‌্যন্ত কোনও সফর না করার ইঙ্গিত দিয়েছেন। বাংলাদেশের সফরটি কিছুটা দূরে থাকায় সেটা নিয়ে পরে ভাবতে চায় ক্রিকেট নিউজিল্যান্ড।

তবে হোয়াইটের ইঙ্গিত মোটেও আশাব্যঞ্জক নয়, ‘ক্রিকেট নিউজিল্যান্ড ভাগ্যবান, কারণ এই জটিল পরিস্থিতি শুরুর আগে ঘরের মৌসুম প্রায় শেষ পথে ছিল। যদিও এখন লকডাউন পরিস্থিতিতে আমরা ক্রিকেট গোষ্ঠী বাজে সময়ের মধ্যে আছি। আমাদের নজর এখন নিউজিল্যান্ডের ভবিষ্যত ক্রিকেটের স্থায়িত্ব নিশ্চিত করার দিকে অনেক বেশি।’