শিরোনাম


শান্তিবার্তা পরিবার::

শান্তিবার্তা’র প্রধান উপদেষ্টা, হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরুর জন্মদিন আজ। একাধারে ”রক্তাক্ত ৭১ সুনামগঞ্জ” এর লেখক, সুনামগঞ্জ জেলা বারের বিজ্ঞ আইনজীবি, শিক্ষানুরাগী, মুক্তিযুদ্ধ গবেষক, বীর মুক্তিযোদ্ধা এবং সুনামগঞ্জে শিক্ষা, সামাজিক ও সাংস্কৃতিক আন্দোলনে তার সরব উপস্থিতি।

আমাদের সর্বজন শ্রদ্ধেয় প্রিয় ব্যক্তিত্ব বজলুল মজিদ খসরু ভাইয়ের জন্মদিন আজ । এই শুভদিনে শান্তিবার্তা’র পক্ষ থেকে তাঁকে অফুরন্ত শুভেচ্ছা ও শুভকামনা। যার লেখনিতে ফুটে উঠে সুনামগঞ্জের মুক্তিযুদ্ধ, অবহেলিত মুক্তিযোদ্ধা এবং অনিয়ম-অসংগতির কথা। যিনি কয়েক বছর ধরে হাওরপাড়ের অবহেলিত কৃষকদের পক্ষে আন্দোলনে নেতৃত্ব দিচ্ছেন। শহরের বিভিন্ন সামাজিক, মানবিক কাজে যিনি অগ্রগামী। বর্তমান প্রযুক্তির যুগে সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুকে তাঁর নিয়মিত উপস্থিতি। তাঁর প্রানবন্ত, জ্ঞানগর্ভ বিভিন্ন পোস্টগুলো তরুণ প্রজন্মকে অনুপ্রাণিত ও উৎসাহিত করে।

প্রবাসে অবস্থানকালীন স্মৃতি নিয়ে লিখেছেন ”পশ্চিম জার্মানীর স্মৃতিকথা”। তাঁর ছেলে বুয়েট থেকে কৃতিত্বপূর্ন ফলাফল করে যুক্তরাষ্ট্রে পিএইচডি করে বর্তমানে সেখানেই স্বস্ত্রীক কর্মরত। তাঁর স্ত্রী সুনামগঞ্জের হাছননগরের আলোকিত সন্তান ডা. নিশি। মেয়ে সারাফ ফারহিন দীয়া সকল পাবলিক পরীক্ষায় মেধার স্বাক্ষর রেখে ঢাকা বিশ্ববিদ্যালয় হতে সদ্য আইনে সম্মানসহ স্নাতকোত্তর শেষ করেছেন। তিনি স্নাতকোত্তর পর্যায়ে ১ম শ্রেণিতে ৩য় স্থান অধিকার করেছেন। তাঁর স্ত্রী কবি মুনমুন চৌধুরী সুনামগঞ্জ মহিলা পরিষদের একজন সক্রিয় সদস্য এবং নারী আন্দলনসহ সকল সামাজিক আন্দোলনে ভূমিকা রাখছেন। প্রকাশিত হয়েছে কয়েকটি কাব্যগ্রন্থ।

আপনাকে অনুসরণ করে মুক্তিযোদ্ধা উত্তর প্রজন্ম এগিয়ে যাব একটি সুন্দর বাংলাদেশ গড়ার লক্ষে। আজকের এই শুভদিনে ‘শান্তিবার্তা’র পক্ষ হতে আপনার জন্যে অনেক অনেক শুভ কামনা।