শিরোনাম
  বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ আর বাড়ছে না,চলবে ৫ আগস্ট পর্যন্ত       জিম্বাবুয়ের বিপক্ষে সাকিবের ব্যাটে বাংলাদেশের সিরিজ জয়       মাগুরায় সরকারি ভাতাভোগীর টাকা অন্যের মোবাইলে       অ্যাডভোকেট শফিকুল আলমের মৃত্যুতে পরিকল্পনামন্ত্রীর শোক       পল্লীবন্ধু হোসাইন মোহাম্মদ এরশাদের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল       পাগলা বাজারে মনসুর ফ্যাশনের উদ্বোধন       নরসিংদীতে কাভার্ডভ্যান-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ৬       মেসেঞ্জারে ঢাবি ছাত্রীকে হেনস্তা, তদন্ত কমিটি গঠন       সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান করোনা আক্রান্ত       ইভ্যালি’র কার্যালয়ে তালা, হটলাইনেও মিলছে না সাড়া!    


Spread the love

শান্তিবার্তা ডেস্ক::

বাংলাদেশ থেকে আরও বেশি শিক্ষার্থী নিতে চায় জার্মানি। এ বিষয়ে উদ্যোগও নেওয়া হয়েছে। তবে কিছু অসাধু লোক শিক্ষার্থীদের কাছে নিজেদের জার্মান ভিসা কর্মকর্তা পরিচয় দিয়ে টাকা নিয়ে প্রতারণা করছে। এ বিষয়ে জার্মান দূতাবাস ২৪ মার্চ তাদের ফেসবুক পেজে একটি নোটিশ দিয়ে সতর্ক করেছে। 

এতে বলা হয়েছে,  ‘কতিপয় ব্যক্তি নিজেদের ভিসা অফিসার পরিচয় দিয়ে স্টুডেন্ট ভিসা আবেদনকারীদের কাছ থেকে টাকা নিচ্ছে এবং এ বিষয়টি দূতাবাসের নজরে এসেছে। যদি কোনও শিক্ষার্থীর কিছু জানার প্রয়োজন পড়ে তবে তারা যেন সরাসরি দূতাবাসের সঙ্গে যোগাযোগ করে। কোনও প্রতারকের খপ্পরে না পড়ে।’

উল্লেখ্য, জার্মানিতে প্রায় চার লাখ বিদেশি শিক্ষার্থী পড়াশোনা করছে। এর মধ্যে বাংলাদেশি আছে ৩,২২০। এই সংখ্যাকে আরও বাড়ানোর জন্য বিভিন্ন ধরনের স্কলারশিপ দিচ্ছে দেশটির সরকার ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়।