শিরোনাম
  বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ আর বাড়ছে না,চলবে ৫ আগস্ট পর্যন্ত       জিম্বাবুয়ের বিপক্ষে সাকিবের ব্যাটে বাংলাদেশের সিরিজ জয়       মাগুরায় সরকারি ভাতাভোগীর টাকা অন্যের মোবাইলে       অ্যাডভোকেট শফিকুল আলমের মৃত্যুতে পরিকল্পনামন্ত্রীর শোক       পল্লীবন্ধু হোসাইন মোহাম্মদ এরশাদের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল       পাগলা বাজারে মনসুর ফ্যাশনের উদ্বোধন       নরসিংদীতে কাভার্ডভ্যান-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ৬       মেসেঞ্জারে ঢাবি ছাত্রীকে হেনস্তা, তদন্ত কমিটি গঠন       সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান করোনা আক্রান্ত       ইভ্যালি’র কার্যালয়ে তালা, হটলাইনেও মিলছে না সাড়া!    


Spread the love

শান্তি বার্তা ডেস্ক::

করোনাভাইরাসের কারণে খুব শিগগিরই বৈশ্বিক অর্থনৈতিক মন্দায় পড়তে যাচ্ছে বিশ্ব। এমনই আশঙ্কা জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের। গতকাল এক ভিডিও কনফারেন্সে সাংবাদিকদের কাছে এমন আশঙ্কার কথা বলেন আন্তোনিও গুতেরেস। তিনি বলেন, করোনাভাইরাস মহামারি ঠেকাতে দেশগুলো যে পদক্ষেপ নিচ্ছে তাতে পরিস্থিতির জটিলতা সামাল দেওয়া সম্ভব নাও হতে পারে। সংবাদ সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়েছে। 

জাতিসংঘ মহাসচিব আরো বলেন, ‘এই অবস্থায় বিশ্ব অর্থনীতির নেতাদের সমন্বয় করে, মাথা ঠান্ডা রেখে এবং আরও উদ্ভাবনীমূলক কর্মপন্থায় কাজ করতে হবে। একটি জটিল পরিস্থিতির মুখোমুখি হয়েছি আমরা। স্বাভাবিক নিয়মে এর থেকে বের হওয়া যাবে না। ভবিষ্যতে বৈশ্বিক অর্থনৈতিক মন্দা অপেক্ষা করছে। যা সম্ভবত অতীতের সব রেকর্ড ভেঙে দেবে।’

সেসময় গুতেরেস পরিস্থিতি মোকাবিলায় বিশ্বনেতাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।