শিরোনাম
  বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ আর বাড়ছে না,চলবে ৫ আগস্ট পর্যন্ত       জিম্বাবুয়ের বিপক্ষে সাকিবের ব্যাটে বাংলাদেশের সিরিজ জয়       মাগুরায় সরকারি ভাতাভোগীর টাকা অন্যের মোবাইলে       অ্যাডভোকেট শফিকুল আলমের মৃত্যুতে পরিকল্পনামন্ত্রীর শোক       পল্লীবন্ধু হোসাইন মোহাম্মদ এরশাদের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল       পাগলা বাজারে মনসুর ফ্যাশনের উদ্বোধন       নরসিংদীতে কাভার্ডভ্যান-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ৬       মেসেঞ্জারে ঢাবি ছাত্রীকে হেনস্তা, তদন্ত কমিটি গঠন       সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান করোনা আক্রান্ত       ইভ্যালি’র কার্যালয়ে তালা, হটলাইনেও মিলছে না সাড়া!    


Spread the love

শান্তিবার্তা ডেক্স::

করোনা নিয়ে আতঙ্ক সৃষ্টি না করে সচেতনতা সৃষ্টিতে পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সভায় প্রধানমন্ত্রী এই পরামর্শ দেন।

পরিকল্পনা কমিশনে অনুষ্ঠিত এনইসি সভা শেষে সাংবাদিকদের ব্রিফিং করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, করোনা নিয়ে আতঙ্ক তৈরি করা যাবে না। এ ছাড়া তথ্য মন্ত্রণালয়কে প্রচার বাড়াতেও নির্দেশ দেন তিনি। তারকা (সেলিব্রেটি), মসজিদের ইমামদের দিয়ে প্রচারের উদ্যোগ নিতে বলেন প্রধানমন্ত্রী। এ ছাড়া বিভাগীয় পর্যায়ে করোনাভাইরাস পরীক্ষা করার যন্ত্রপাতি পৌঁছানোর নির্দেশও দেন তিনি।

জানা গেছে, এনইসি সভায় চলতি অর্থবছরে সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) পাস করা হয়েছে যার সংশোধিত পরিমান ১ লাখ ৯২ হাজার ৯২১ কোটি টাকা। এডিপিতে বিদেশি সহায়তার ৯ হাজার ৮০০ কোটি টাকা কমিয়ে এবং স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানগুলোর জন্য আরও ৮ হাজার ২৭৭ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।